ত্রাণের ৮ কোটি টাকা মন্ত্রণালয়কে দেবে বৈষম্যবিরোধী আন্দোলন

0
28

সেপ্টেম্বরে চট্টগ্রামসহ দেশের দক্ষিণাঞ্চলে ভয়াবহ বন্যাকে কেন্দ্র করে তোলা ত্রাণের অবশিষ্ট অর্থ থেকে আট কোটি টাকা ত্রাণ মন্ত্রণালয়ে হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এ ছাড়া ১ কোটি ৯১ লাখ টাকা উত্তরবঙ্গের বন্যার্তদের সাহায্যের জন্য রাখার সিদ্ধান্ত হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এ সময় তারা গত মাসে সংগঠিত ত্রাণ কার্যক্রমের পূর্ণাঙ্গ হিসাব দেন।

সংবাদ সম্মেলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক লুৎফর রহমান বলেন, ‘চট্টগ্রামসহ দক্ষিণাঞ্চলে বন্যাকবলিত জেলাগুলোর জন্য গত মাসে টিএসসিতে ১১ কোটি ৬৯ লাখ ৮৪ হাজার ৪২০ টাকা সহযোগিতা হিসেবে এসেছে। যার মধ্যে ১ কোটি ৭৮ লাখ ৩৩ হাজার টাকা খরচ হয়েছে। বাকি ৯ কোটি ৯১ লাখ ৫১ হাজার ২১৩ টাকা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যাংক অ্যাকাউন্টে রয়েছে। যার মধ্যে আট কোটি টাকা ত্রাণ মন্ত্রণালয়ের হাতে হস্তান্তরের সিদ্ধান্ত হয়েছে। আমরা আগামীকাল এ টাকা ত্রাণ মন্ত্রণালয়ে হস্তান্তর করব।’

তিনি আরও বলেন, ‘এছাড়া ১ কোটি ৯১ লাখ টাকা উত্তরবঙ্গের সম্প্রতি বন্যায় বন্যার্তদের সহযোগিতার জন্য স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ও স্থানীয় প্রশাসনের হাতে হস্তান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

উল্লেখ্য, সংবাদ সম্মেলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ, সারজিস আলম, আবু বাকের মজুমদার ও লুৎফর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here