ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ৮৮৭

0
5

এডিস মশাবাহী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৮৮৭ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৯৬৬ জনে। এসময় নতুন করে আরও তিনজনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২২।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এডিস মশাবাহিত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৮৮৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এসময়ে নতুন করে আরও তিনজনের মৃত্যু হয়েছে। মৃত তিনজনই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বাসিন্দা। ফলে চলতি বছরে মশাবাহিত রোগটিতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২২ জনে।

আক্রান্তদের মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকার ৩৪৫ জন রয়েছেন। এছাড়াও ঢাকা বিভাগে ১৬০ জন, চট্টগ্রাম বিভাগে ১৪৯ জন, বরিশাল বিভাগে ৪৯ জন, খুলনা বিভাগে ৯৬ জন, ময়মনসিংহ বিভাগে ৩৫ জন এবং রাজশাহী বিভাগে ১৪ জন এবং রংপুর বিভাগে ৩৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ২১ হাজার ৯৬৬ জন। যাদের মধ্যে ৬২ দশমিক ৫০ শতাংশ পুরুষ এবং ৩৭ দশমিক ৫০ শতাংশ নারী। এছাড়া এখন পর্যন্ত মৃত ১২২ জনের মধ্যে ৫৪ দশমিক ১০ শতাংশ নারী এবং ৪৫ দশমিক ৯০ শতাংশ পুরুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here