বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি বাতিল, অর্থ দেয়া হবে ত্রাণ তহবিলে

0
19

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বন্যার কারণে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি বাতিল করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে যে অর্থ ব্যয় হওয়ার কথা ছিল সেটি ত্রাণ তহবিলে দেয়া হবে। বুধবার (২৮ আগস্ট) গুলশানে বিএনপি চেয়ারপার্সন কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখন প্রতিষ্ঠাবার্ষিকী কর্মসূচির মধ্যে শুধু দলীয় পতাকা উত্তোলন এবং দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করা হবে।

তিনি বলেন বলেন, কোন সতর্কতা না দিয়ে ভারত বাঁধ খুলে দেয়ায় বন্যায় অনেক ক্ষতি হয়েছে। বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছে বিএনপি।

ফখরুল আরও বলেন, এই সরকারকে সহযোগিতা করে দেশকে একটা স্থিতিশীল অবস্থায় আনতে হবে। অন্তর্বর্তী সরকারের দায়িত্ব সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করা। বিএনপি তাতে সহযোগিতা করবে। নির্বাচনের যৌক্তিক সময় নির্ধারণের জন্য বর্তমান সরকারের সঙ্গে রাজনৈতিক দলগুলোর দ্রুত আলোচনার প্রয়োজন।

বিএনপি মহাসচিব বলেন, আমি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অনুরোধ করব, ঢালাওভাবে মামলা দেয়া হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীকে বলব, এসব মামলা নেয়ার আগে যাচাই করে নেয়া উচিত কোন মামলা নেয়া যাবে আর কোনটা নেয়া যাবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here