কামাল ও পলকের ব্যাংক হিসাবের লেনদেন বন্ধের নির্দেশ

0
39

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও তার স্ত্রী সন্তানদের ব্যক্তিগত ও তাদের মালিকানাধীন সব ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (ফিন্যান্সিয়াল)। একইসাথে তা‌দের হিসাবের সব ধরনের লেনদেনের তথ্য চে‌য়ে‌ছে সংস্থা‌টি।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিএফআইইউ সংশ্লিষ্ট এক ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএফআইইউয়ের পক্ষ থেকে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠানে পাঠা‌নো চি‌ঠি‌তে বলা হ‌য়ে‌ছে আসাদুজ্জামান খান, তার স্ত্রী লুৎফুল তাহমিনা খান, ছেলে সাফি মুদ্দাসির খান এবং মেয়ে সাফিয়া তাসনিম খানের নামে থাকা সব ধরনের ব্যক্তিগত ও ব্যবসায়িক অ্যাকাউন্ট বন্ধ থাক‌বে। চিঠিতে আসাদুজ্জামান খান ও তার পরিবারের নাম ও জাতীয় পরিচয়পত্রের তথ্য দেয়া হয়েছে।
এদিকে, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও তার স্ত্রী, পরিবারের সদস্য ও ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।
মঙ্গলবার (১৩ আগস্ট) এই নির্দেশনা দেয় ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট।
জুনাইদ আহমেদ পলক, তার স্ত্রী আরিফা জেসমিন কণিকা ও তাদের পরিবারের সদস্য এবং সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানের নামে থাকা যেকোনো লেনদেন আগামী ৩০ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে বিএফআইইউ’র ওই নির্দেশনায়।
মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ অনুযায়ী এই স্থগিতাদেশ কার্যকর করা হয়েছে।
এছাড়া নির্দেশনা জারির তিন কার্যদিবসের মধ্যে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে হিসাব খোলার ফরম, কেওয়াইসি ডকুমেন্টস ও লেনদেনের বিবরণের নথিসহ বিস্তারিত হিসাবের তথ্য সরবরাহ করতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here