নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে আবারও বিএনপি ক্ষমতায় আসবে: হেলেন জেরিন খান

0
90

স্টাফ রিপোটার,বাগেরহাট
জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য হেলেন জেরিন খান বলেছেন, অবৈধ সরকারের পদত্যাগই জাতীয়তাবাদী শক্তির একমাত্র দাবি। আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই সরকারকে পদত্যাগ করতে বাধ্য করা হবে। সেই আন্দোলন সংগ্রামে অগ্রনী ভূমিকা পালন করবে জাতীয়তাবাদী মহিলা দলের সদস্যরা। সরকারের পদত্যাগের পরে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে বিএনপি আবারও রাষ্ট্র ক্ষমতায় আসবে।
মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে বাগেরহাট জেলা বিএনপির কার্যালয়ে জাতীয়তাবাদী মহিলা দলের ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, বর্তমান সরকার প্রতিবছর বাংলাদেশ থেকে এক লক্ষ হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে দূর্নীতি করে। এদেশে নারীদের নিরাপত্তা নেই। সন্ত্রাসের রাজত্বে পরিনত করেছে দেশকে। আমরা এই দেশকে দূর্নীতি ও সন্ত্রাসমুক্ত দেশে পরিনত করতে চাই। এজন্য মহিলা দলের সদস্যদের সরকার পতনের আন্দোলনে অগ্রনী ভূমিকা রাখার আহবান জানান সাবেক এই সংসদ সদস্য।
বাগেরহাট জেলা মহিলাদলের সভাপতি শাহিদা আক্তারের সভাপতিত্বে বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির নেতা খোন্দকার ফারহানা আতিকা, জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালামসহ দলীয় নেতৃবৃন্দ।
বাগেরহাট জেলা মহিলাদলের সভাপতি শাহিদা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন, জেলা মহিলা দলের সাবেক সভাপতি তৌফিকা কালাম, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক নার্গিস আক্তার প্রমুখ।
আলোচনা সভায়, বাগেরহাট জেলা ও বিভিন্ন উপজেলা মহিলা দসহ বিএনপির বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহন করেন।

বাগেরহাটে ক্ষতিকর রং, ব্যবসায়ীকে অর্ধলক্ষ টাকা জরিমানা


স্টাফ রিপোটার,বাগেরহাট
বাগেরহাটে অনুমোদনহীন কারখানায় ভ্যাজাল আইসক্রিম তৈরি ও বাজারজাত করার অপরাধে তাছলিমা বেগম নামের এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে শহরের নাগের বাজার এলাকায় ওই ফ্যাক্টরীতে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর বাগেরহাটের সহকারি পরিচালক আব্দুল্লাহ আল ইমরান এই জরিমানার আদেশ দেন। অনুমোদনহীন কারখানায় ক্ষতিকর রং দিয়ে আইসক্রিম তৈরি, মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকা, বিভিন্ন দামি ব্রান্ডের প্যাকেটে অস্বাস্থ্যকর আইসক্রিম প্যাকেট করে বাজারজাত করার অপরাধে এই জরিমানা করা হয়। সাথে সাথে যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে অনুমোদন না নেওয়া পর্যন্ত কারখানাটি বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। আইসক্রিম কারখানার কয়েকটি ফ্রিজে থাকা বিপুল পরিমান আইসক্রিম ও পেপসি গাড়ির চাপায় পিস্ট করে ধ্বংস করা হয়।
সরেজমিনে দেখা যায়, বাগেরহাট শহরের স্টেডিয়ামের পিছনে একটি টিন সেড ঘরে অবস্থিত কারখানাটির কোন নাম নেই। ভেতরে কয়েকটি ফ্রিজ, পানির ট্যাংকি ও বেশকিছু মেশিনারিজ। পানির ট্যাংকিতে ময়লাযুক্ত পানি। এখান থেকেই প্রতিদিন ভোরে জেলার বিভিন্ন এলাকায় ভ্যান ও অন্যান্য গাড়িতে করে আইসক্রিম পাঠানো হয়। ওই ঘর থেকে কিছুদূরে জালঘর নামের আরেকটি ঘরে বিপুল পরিমান আইসক্রিম থাকলেও, ব্যবসায়ী তাছলিমা বেগম ওই ঘরের তালা খুলতে রাজি হননি। পরে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর তালা ভেঙ্গে সেখানে বিপুল পরিমান আইসক্রিম পাওয়া যায়।
ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, বাগেরহাটের সহকারি পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, ফ্যাক্টরীটির কোন অনুমোদন নেই। তাদের উৎপাদিত আইসক্রিম ও ললি আইসক্রিমে কোন উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ ছিল না। ক্ষতিকর রং দিয়ে তারা আইসক্রিম তৈরি করত, যা মানব স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর। ক্ষতিকর পন্য উৎপাদন ও বাজার জাতের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে তাছলিমা বেগমকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে যতদিন সে যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে ফ্যাক্টরীর অনুমোদন না নিতে পারবে, ততদিন পর্যন্ত তাকে ফ্যাক্টরী বন্ধ রাখতে বলা হয়েছে।

বাগেরহাট ডেঙ্গু রোগ প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোটার,বাগেরহাট
নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ডেঙ্গু ভাইরাস জনিত রোগ প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা স্বাস্থ্য অধিকার ফোরাম, জেলা স্বাস্থ্য অধিকার যুব ফোরাম এবং রুপান্তর এর আয়োজনে এটি অনুষ্ঠিত হয়। জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সভাপতি এ্যাড শাহআলম টুকুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক হাফিজ-আল আসাদ,পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক, মোঃ জাকির উদ্দিন, ডেপুটি সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান , বাগেরহাট সদর হাসপাতালের আরএমও ডাঃ জিয়াউল আদনান, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহা, জেলা রোভারের সহ সভাপতি প্রফেসর বুলবুল কবীর, টিআইবি সভাপতি এ্যাড রামকৃষ্ণ বসু, এ্যাড মিলন ব্যানার্জী, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, স্বাস্থ্য অধিকার ফোরামের সহ সভাপতি রবীন্দ্রনাথ মুখার্জি, যুব সংগঠন বিষয়ক সম্পাদক সেখ সাকির হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক খন্দকার আকমল উদ্দিন সাখী সহ বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ জেলা স্বাস্থ্য অধিকার যুব ফোরাম এর যুব সদস্যবৃন্দ, সাংবাদিকবৃন্দ এতে অংশ নেন। সভায় ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। অনুষ্ঠানটি স ালনা করেন রুপান্তরের ফোকাল পার্সন শিল্পী আক্তার।

বাগেরহাটে প্রতিপক্ষের মারধরে বৃদ্ধ আহত


স্টাফ রিপোটার,বাগেরহাট
বাগেরহাটে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের মারধরে মোঃ নুর ইসলাম নামের এক বৃদ্ধ আহত হয়েছেন। সোমবার দুপুরে বাগেরহাট সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের ডিংশাইপাড়া গ্রামে নিজ বাগানের বাস কেটে ব্যবহার উপযোগী করার সময় প্রতিপক্ষরা তার উপর হামলা করে। এতে গুরুত্বর আহত হন মোঃ নুর ইসলাম। আহত মোঃ নুর ইসলামকে বাগেরহাট জেলা হাসপাতালে ভর্তি করেছে স্বজনরা। এ ঘটনায় আহতের স্ত্রী মোঃ নাজমা বেগম বাদী হয়ে বাগেরহাট মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন।
আহত মোঃ নুর ইসলাম বলেন, প্রতিবেশী আব্দুল মালেক মোল্লার সাথে জমি নিয়ে আমার বিরোধ রয়েছে। বিভিন্ন সময় সে আমাকে মারধরের হুমকি দিত। সোমবার দুপুরে নিজ বাগানের বাস কেটে ব্যবহার উপযোগী করার সময়, আব্দুল মালেক মোল্লা, তার স্ত্রী রাবেয়া বেগম ও ছেলে ফারুক মোল্লা আমার উপর অতর্কিত হামলা করে। এতে আমার মাথা ও হাত কেটে যায়। আমাকে বাঁচাতে আসলে, হামলাকারীরা আমার স্ত্রীর গলায় থাকা ৮আনা ওজনের স্বর্নের চেইন ছিনিয়ে নেয়। এক পর্যায়ে আমি অজ্ঞান হলে, তারা চলে যায়। আমি এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।
বাগেরহাট মডেল থানার এসআই তরিকুল ইসলাম বলেন, একটি অভিযোগ পেয়েছি। তদন্ত স্বাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here