পাল্টা আক্রমণ: ৩টি গ্রাম উদ্ধারের দাবি কিয়েভের

0
95

খবর ৭১:  বহুল প্রত্যাশিত পাল্টা আক্রমণের প্রথম জয় পেয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। তারা দেশটির দক্ষিণ-পূর্বের তিনটি গ্রাম রাশিয়ার কাছ থেকে মুক্ত করেছে।সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, ইউক্রেনীয় সেনারা দোনেৎস্ক অঞ্চলের ব্লাহোদাত্নে এবং নেসকুচনে জয় উদযাপন করছেন।
কিয়েভের উপ-প্রতিরক্ষামন্ত্রী বলেছেন, মাকারিভকা গ্রামও উদ্ধার করা হয়েছে।
এর আগে শনিবার (১০ জুন) প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি নিশ্চিত করেছেন যে, ইউক্রেনের পাল্টা আক্রমণ শুরু হয়েছে। তার এই বক্তব্যের পর এ তিনটি গ্রাম প্রথম রুশ সেনা মুক্ত হলো। ৎ
এদিকে রাশিয়া এখনও এই অঞ্চলে ইউক্রেনীয় আক্রমণ প্রতিহত করার কথা বলছে। দেশটি ইউক্রেনের কাছে নিজেদের কোনো গ্রামের পতন হওয়ার খবর এখনও নিশ্চিত করেনি।
অন্যদিকে অভিযোগ তুলে ইউক্রেন বলেছে, রাশিয়া জাপোরিঝিয়া অঞ্চলে আরেকটি বাঁধ উড়িয়ে দিয়েছে।ইউক্রেন বলেছে, রুশ বাহিনী নতুন যে বাঁধটি উড়িয়ে দিয়েছে, সেটি তারা (রাশিয়া) ২০২২ সালের ফেব্রুয়ারি মাস থেকে নিয়ন্ত্রণ করছিল।
ইউক্রেনের সামরিক বাহিনীর মুখপাত্র ভ্যালেরি শেরশেন বলেছেন, মস্কো বাহিনী নোভোদারিভকা গ্রামের কাছে অবস্থিত আরেকটি বাঁধ উড়িয়ে দিয়েছে। যার ফলে মোকরি ইয়ালি নদীর উভয় তীরে বন্যা সৃষ্টি হয়েছে।
তিনি বলেন, নিজেদের দখলে থাকা এলাকার দিকে ইউক্রেনের অগ্রগতি ঠেকাতে রাশিয়া ইচ্ছাকৃতভাবে ওই অঞ্চলে বাঁধ উড়িয়ে দিচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here