দেশে ফিরছেন না সাকিব

0
6

সম্প্রতি টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেওয়া সাকিব আল হাসান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজের বিদায়ী ম্যাচ খেলতে বাংলাদেশে ফিরতে চাইছেন। সাকিব বোর্ডকে তার ফিরে আসার সিদ্ধান্তের কথা জানিয়েছেন। যদিও দেশে আগমনের সঠিক নিশ্চিত করতে পারেননি। দেশের মাঠ থেকে টেস্টে বিদায় নিতে যুক্তরাষ্ট্র থেকে দুবাই এসেছিলেন তিনি। সেখান থেকে তার ঢাকায় আসার কথা। কিন্তু দুবাইয়ে অবস্থান করার সময়ে তাকে এখনই ঢাকায় আসতে মানা করা হয়েছে।

নিরাপত্তা ইস্যু থাকায় দেশের মাটিতে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলার স্বপ্ন পূরণ হচ্ছে না সাকিব আল হাসানের। দুবাই থেকেই তিনি হয়তো যুক্তরাষ্ট্রে ফেরত যাবেন। এমনটায় দেশের একটি গণমাধ্যমকে জানান সাকিব। তিনি বলেন, ‘দেশে ফেরার কথা ছিল… কিন্তু এখন হয়তো ফিরতে পারব না সিকিউরিটি ইস্যুর জন্য, আমার নিজের নিরাপত্তার জন্যই…।’ সাকিবের কাছে জানতে চাওয়া হয়, চূড়ান্ত সিদ্ধান্ত কখন আসতে পারে? জবাবে তিনি বলেন, ‘এখন সিদ্ধান্ত চূড়ান্তই বলতে পারেন।’
ক্রিকেটের পাশেও রাজনীতিতেও আওয়ামীলিগ সরকারে নাম লেখিয়েছিলেন টাইগার এই অলরাউন্ডার। যার ফলে রাজনৈতিক পট পরিবর্তনে তার নামের পাশে যোগ হয় হত্যা মামলা। যার জন্য শঙ্কা ছিলো তার দেশে আসা নিয়ে। এর মাঝে বিসিবি ও বর্তমান সরকার সবুজ সংকেত দিলে দেশে আশার জন্য যুক্তরাষ্ট্র থেকে দুবাই এসেই নিরপত্তা ইস্যুতে ফের চলে যেতে হচ্ছে তাকে!

সাকিব কানপুর থেকে টেস্টকে বিদায় বলার সময় দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে অবসরের যাওয়ার জন্য বলে থাকেন। সাকিবের ইচ্ছাপূরণে বেশ আন্তরিকতা দেখিয়েছে অন্তর্বর্তী সরকার। কিন্তু গত কয়েক দিন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাকিবের বিরুদ্ধে কিছু মানুষ মানববন্ধন, মিছিলসহ নানা কর্মসূচি করেছে। পোস্টার সাঁটানো হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়েও তার কুশপুত্তলিকা দাহ করা হয়েছে।
তার বিরুদ্ধে একটি পক্ষের আজ বিসিবিতে স্মারকলিপি দেওয়ার কথা। এসব ঘটনাপ্রবাহের মাঝে পরবর্তী সিদ্ধান্ত জানানোর আগপর্যন্ত সাকিবকে দুবাইয়ে অবস্থান করতে বলা হয়। সাকিব গতকালই দুবাই পৌঁছেছেন। দুবাইয়ে তার ট্রানজিট এবার একটু লম্বা। সেখান থেকে তার ঢাকায় আসার ফ্লাইট আজ স্থানীয় সময় বিকেল পাঁচটায়। রাত ১১টার পর তার ঢাকায় পৌঁছার কথা ছিল। এই মুহূর্তে সাকিবের বিষয়ে বিসিবিতে একটা সভার কথাও শোনা গেছে।
তবে সাকিব নিজেই যা বলেছেন, তাতে তার দেশে ফেরার সম্ভাবনা নেই বললেই চলে। আগামী ২১ অক্টোবর মিরপুরে শুরু হতে যাচ্ছে প্রথম টেস্ট। দেশে ফিরে শুক্রবার অনুশীলনে যোগ দেওয়ার কথা ছিল সাকিবের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here