আট জাতীয় দিবস বাতিলের আদেশ জারি

0
7

মন্ত্রিপরিষদ বিভাগ আটটি জাতীয় দিবস বাতিল করার একটি আদেশ জারি করেছে। অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদ এসব দিবস উদযাপন না করার সিদ্ধান্ত নেওয়ার পরিপ্রেক্ষিতে বুধবার (১৬ অক্টোবর) এই আদেশটি প্রকাশিত হয়।

বাতিল হওয়া আটটি দিবসের মধ্যে পাঁচটি পূর্ববর্তী আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারের সঙ্গে সম্পর্কিত। বাতিলকৃত দিবসগুলোর মধ্যে রয়েছে— ৭ মার্চ, ১৭ মার্চ (জাতির পিতার জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস), ৫ আগস্ট (শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী), ৮ আগস্ট (বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী), ১৫ আগস্ট (জাতীয় শোক দিবস), ১৮ অক্টোবর (শেখ রাসেল দিবস), ৪ নভেম্বর (জাতীয় সংবিধান দিবস) এবং ১২ ডিসেম্বর (স্মার্ট বাংলাদেশ দিবস)।

বিশেষ করে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের বিষয়ে উল্লেখ করা হয়েছে যে, উচ্চ আদালতের চূড়ান্ত আদেশ অনুযায়ী দিনটি উদযাপন না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ সিদ্ধান্তের যথাযথ বাস্তবায়নের জন্য প্রধান উপদেষ্টার মুখ্য সচিব, সকল মন্ত্রণালয় ও বিভাগের সচিব/সিনিয়র সচিব, প্রধান তথ্য কর্মকর্তা, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক (ডিসি) এবং উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছে অফিস আদেশ পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here