মিয়ানমার থেকে ১৬ জেলেকে ফেরত আনলো বিজিবি

0
13

মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জন বাংলাদেশি জেলেকে ফেরত এনেছে বিজিবি। সোমবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফনদী সীমান্ত দিয়ে আরাকান আর্মি জেলেদের বিজিবির কাছে হস্তান্তর করে।

ফিরিয়ে আনা জেলেরা হলেন—রামু উপজেলার তুরিঙ্গাকাটা গ্রামের মো. ইসমাইল (২৭), সদর উপজেলার আব্দুল হাফেজ (২৮), আজিজুর রহমান (৪৫), আবু হেনা (৪০), আলী (৪০), আরাফাত (৩০), মো. হেলাল (২৮), আমান উল্লাহ (৫০), নবী হোসেন (২৮), মো. সলিমুল্লাহ (৪৫), মো. ইউনুস (৫২), মো. সাগর (২২), মো. সেলিম (২৮), দিল মোহাম্মদ (২৭), রহিম উল্লাহ (৫২) ও মো. জয়নাল (৫৫)।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ২৮ সেপ্টেম্বর সকালে নুনিয়ারছড়া ফিশারিঘাট থেকে ১৬ জেলে একটি ট্রলারে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। গত ৫ অক্টোবর সন্ধ্যায় তিনটি ট্রলারে করে অজ্ঞাত সন্ত্রাসীরা জেলেদের মারধর করে ট্রলারের ডেকে বন্দী করে রাখে। পরে ৭ অক্টোবর ভোরে সন্ত্রাসীরা জেলেদের বঙ্গোপসাগরের মিয়ানমার অংশে একটি চরে ছেড়ে দেয়। জেলেরা সেখানে মিয়ানমারের বেসামরিক জনগণের মাধ্যমে আরাকান আর্মির সঙ্গে যোগাযোগ করে আত্মসমর্পণ করে।

এ জেলেরা প্রায় ছয় দিন আরাকান আর্মির হেফাজতে থাকার পর গত ১৩ অক্টোবর তাদের আটকের বিষয়টি বিজিবিকে জানায়। পরে বিজিবি আরাকান আর্মির সঙ্গে যোগাযোগ করে ১৬ জন জেলেকে ফেরত এনে তাদের তাদের পরিবারের কাছে হস্তান্তর করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here