লেবানন থেকে শান্তিরক্ষীদের দ্রুত সরাতে বললেন নেতানিয়াহু

0
16

 

লেবাননের সীমান্তে শান্তিরক্ষী হিসেবে দায়িত্বরত সকল সেনাকে সরিয়ে নিতে বলেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। রোববার (১৩ অক্টোবর) তিনি এক ভিডিও বার্তায় এ কথা জানান।

এর আগে শনিবার, বাংলাদেশসহ ৪০টি দেশ শান্তিরক্ষীদের ওপর ইসরায়েলের হামলার নিন্দা জানিয়ে বিবৃতি দেয়। সেই প্রেক্ষাপটে নেতানিয়াহু এসব সেনাকে সরিয়ে নিতে বলেন।

নেতানিয়াহু ভিডিও বার্তায় বলেন, “জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস, ইউএনআইএফআইএলের শান্তিরক্ষীদের হিজবুল্লাহর অবস্থান ও যুদ্ধ এলাকা থেকে সরানোর সময় এখনই। ইসরায়েলি সামরিক বাহিনী বারবার এই অনুরোধ করেছে, কিন্তু প্রত্যেকবার তা প্রত্যাখ্যাত হয়েছে। এর উদ্দেশ্য হলো হিজবুল্লাহর সন্ত্রাসীদের মানববর্ম হিসেবে ব্যবহার করা।”

তিনি আরও বলেন, “মাননীয় মহাসচিব, এখনই শান্তিরক্ষীদের ঝুঁকিপূর্ণ এলাকা থেকে সরিয়ে নিন। তাদের সরিয়ে নিতে অস্বীকৃতি জানালে, আপনি তাদের হিজবুল্লাহর জিম্মি বানাচ্ছেন, যা শান্তিরক্ষী এবং আমাদের সেনাদের জীবনের জন্য বিপজ্জনক।”

গত কয়েকদিনে, শান্তিরক্ষীদের অবস্থানে ইসরায়েলি সেনাদের হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন। নেতানিয়াহু এই ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, “শান্তিরক্ষীরা আহত হওয়ার ঘটনায় আমি দুঃখ প্রকাশ করছি। আমরা চেষ্টা করছি যাতে এমন ঘটনা পুনরায় না ঘটে। তবে এর সহজ এবং কার্যকর উপায় হচ্ছে তাদের ঝুঁকিপূর্ণ এলাকা থেকে সরিয়ে নেওয়া।” সূত্র: টাইমস অব ইসরায়েল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here