চাঁদপুরে বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী

0
36

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ও দৈনিক সংগ্রামের চিফ রিপোর্টার রুহুল আমিন গাজীর দ্বিতীয় নামাজে জানাজা শেষে চাঁদপুরে বাবা-মায়ের কবরের পাশে দাফন সম্পন্ন হয়েছে।
আজ বুধবার বাদ এশা চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের ওয়াজিহিয়া হাফিজিয়া নূরানী মাদ্রাসা প্রাঙ্গণে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।
জানাজায় ইমামতি করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় শূরার সদস্য ও চাঁদপুর জেলা জামায়াতের আমির মাওলানা আবদুর রহিম পাটওয়ারী। পরে মাদ্রাসা সংলগ্ন পারিবারিক কবরস্থানে এই সাংবাদিক নেতার দাফন সম্পন্ন হয়।
দৈনিক চাঁদপুর দিগন্ত পত্রিকার প্রকাশক ও সম্পাদক অ্যাডভোকেট শাহজাহান মিয়ার সঞ্চালনায় নামাজে জানাজার পূর্বে বক্তব্য রাখেন, জামায়াতের কেন্দ্রীয় নেতা মোবারক হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নায়েবে আমির ড. অ্যাডভোকেট হেলাল উদ্দিন, চাঁদপুর জেলা জামায়াতের নায়েবে আমির মাওলানা বিল্লাল হোসেন মিয়াজী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহীদুল্লাহ, চাঁদপুর শহর জামায়াতের আমির অ্যাডভোকেট মো. শাহজাহান খান, হানারচর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোক্তার হোসেন গাজী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত ও পেশাজীবী সংগঠন নেতা অধ্যাপক মোশাররফ হোসেন লিটন।
নামাজে জানাযায় চাঁদপুরের জাতীয় ও স্থানীয় গণমাধ্যমের সাংবাদিক, রাজনৈতিক দলের নেতা, জনপ্রতিনিধি, মরহুমের আত্মীয় স্বজন ও স্থানীয় মুসল্লীরা অংশগ্রহণ করেন।
এর আগে দুপুর ১টা ৪০মিনিটে জাতীয় প্রেসক্লাবে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয় । পরিবারের সদস্য, সাংবাদিক, রাজনীতিবিদ, সুশীল সমাজের সদস্যসহ বিপুল সংখ্যক শুভানুধ্যায়ী প্রবীণ এ সাংবাদিককে শেষ শ্রদ্ধা জানান।
বেলা সাড়ে ১১টার দিকে রুহুল আমিন গাজীর মরদেহ আনা হলে, তারা তার কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন এবং ক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত তার প্রথম নামাজে জানাজায় অংশ নেন।
তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জামায়াতে ইসলামীর আমির ডা.শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এজেডএম জাহিদ হোসেন, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক মাহবুব মোর্শেদ, পিআইবি মহাপরিচালক ফারুক ওয়াসিফ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি কবি হাসান হাফিজ, সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আইয়ুব ভূঁইয়া, সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ডিইউজে সভাপতি মোঃ শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মো.খুরশীদ আলম, সাংবাদিক নেতা ও কবি আবদুল হাই সিকদার, ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, বাসসের সাবেক এমডি আবুল কালাম আজাদ, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, বিএফইউজে সাবেক সভাপতি এম আব্দুল্লাহ, বিএফইউজে সাবেক সভাপতি সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল ও মোল্লা জালাল, দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, ডিআরইউ সাবেক সভাপতি শাখাওয়াত হোসেন বাদশা ও মুরসালিন নোমানী, ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক আক্তার হোসেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ, সাধারণ সম্পাদক মো. মহি উদ্দিনসহ অন্যেরা জানাযায় উপস্থিত ছিলেন।
গতকাল রাত ৯টায় রুহুল আমিন গাজী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজেউন)। এর আগে সোমবার থেকে তিনি রাজধানীর বিআরবি হাসপাতালে আইসিইউ’তে চিকিৎসাধীন ছিলেন। তিনি স্ত্রী, দুই মেয়ে, এক ছেলে, আত্মীয়-স্বজন, সহকর্মী, শুভানুধ্যায়ী ও গুণগ্রাহী রেখে গেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here