বিএনপি মহাসচিবের সাথে সাক্ষাৎ করলেন ভারতীয় হাই কমিশনার

0
5

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে সাক্ষাৎ করেছেন ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা। আজ রোববার বিকেলে বিএনপি চেয়ারপার্সনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সাক্ষাৎকালে হাই কমিশনারের সাথে উপ-হাইকমিশনার প্রভন বাধে উপস্থিত ছিলেন।
বিএনপি মহাসচিবের সাথে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।
এক ঘন্টার বেশি সময় ধরে এই বৈঠকে দুই দেশের মধ্য দ্বি-পাক্ষিক সম্পর্ক উন্নয়ন, বিভিন্ন সমস্যাবলী নিয়ে আলোচনা হয়েছে।
বৈঠক শেষে বিএনপি মহাসচিব সাংবাদিকদের বলেন, বৈঠকে ভারতের সাথে বাংলাদেশের বিদ্যমান সমস্যাগুলো সম্পর্কে তুলে ধরা হয়। আর দু’দেশের বিদ্যমান সম্পর্ক আরও গভীর ও দৃঢ় কিভাবে করা যায়, সে বিষয়ে আলোচনা হয়েছে।
‘দুই দেশের মধ্যে বিরাজমান পানি সমস্যার দ্রুত সমাধান, সীমান্ত হত্যা বন্ধ করা এবং সার্বিক নিরাপত্তার বিষয়গুলো নিয়েও কথা হয়েছে’-বলে জানান বিএনপি মহাসচিব।
ভারতীয় হাইকমিশনারকে উদ্ধৃত করে বিএনপি মহাসচিব বলেন, তারা এ সব বিষয়ে সজাগ রয়েছেন এবং দ্রুততার সাথে কিভাবে সমস্যাগুলো সমাধান করা যায় সে বিষয়ে চেষ্টা করছেন।
মির্জা ফখরুল বলেন, ছাত্র-জনতার বিপ্লবে ক্ষমতার পরিবর্তনের পরে গঠিত নতুন অন্তর্বর্তীকালীন সরকারের সাথে ইতোমধ্যে তাদের (ভারত সরকার) যোগাযোগ হয়েছে। আর রাজনৈতিক দল হিসেবে বিএনপি’র সাথে তাদের দেশের রাজনৈতিক দলগুলো সম্পর্ক আরও দৃঢ় করতে চায় বলেও বৈঠকে জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here