বৃষ্টিবিঘ্নিত ম্যাচে লঙ্কানদের বিপক্ষে বড় জয় বাংলাদেশের

0
17

বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে ‘এ’ দলের মোড়কে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের বড় একটি অংশ শ্রীলঙ্কায় গিয়েছে। দুই ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি বৃষ্টিতে ভেসে গেলেও দ্বিতীয়টি মাঠে গড়িয়েছে। যদিও বৃষ্টি বাধায় ওয়ানডে ম্যাচ রূপ নেয় টি-টোয়েন্টি ম্যাচে। যেখানে ৭ উইকেটের জয় নিয়ে সিরিজ নিশ্চিত করল রাবেয়া খানের দল।

কলম্বোতে আগে ব্যাট করে শ্রীলঙ্কা নারী ‘এ’ দল করেছে ৫ উইকেটে ১১৩ রান। জবাবে ব্যাট করতে নেমে ২ ওভার হাতে রেখে ৩ উইকেটেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশের নারীরা। লক্ষ্য তাড়ায় নেমে শুরুতেই ওপেনার শামিমা সুলতানাকে ১ রানে হারায় বাংলাদেশ। এরপর দিলারা ও মুর্শিদা মিলে গড়েন ৭৪ রানের জুটি।

এই জুটিতেই অবশ্য ম্যাচ নিজেদের দিকে টেনে নেয় বাংলাদেশ। পেয়ে যায় জয়ের সুবাস। যদিও জয় নিশ্চিত করে ফেরা হয়নি তাদের কারো। ৩৪ বলে ৪৭ রান করে দিলারা আউট হলে ভাঙে এই জুটি। এরপর অবশ্য দ্রুত ফেরেন মুর্শিদাও। সমান ৩৪ বলে তার ব্যাটে ৩০ রান। ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের মেয়েদের রান তখন ৮২।

এরপর আর কোনো বিপদ ঘটতে দেননি নিগার সুলতানা ও রিতু মনি। অবিচ্ছেদ্য জুটিতে ম্যাচ শেষ করে আসেন তারা। ২১ বলে ২৪ রানে জ্যোতি ও ১৬ বলে ১১ রানে অপরাজিত ছিলেন রিতু। দুই ওভার বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙ্গর করে বাংলাদেশের মেয়েরা।

এর আগে কলম্বোর একটি স্কুল মাঠে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক শ্রীলঙ্কা। যেখানে স্বাগতিক দলকে বল হাতে চেপে ধরে বাংলাদেশ। তাতে ১১৩ রানেই আটকে যায় তাদের ইনিংস। সাথিয়া সন্দীপনী করেন ইনিংস সর্বোচ্চ ৩৬ রান। মাইসা শিহানি খেলেন ২৫ রানের ইনিংস। বাংলাদেশের ফাহিমা খাতুন ১০ রান দিয়ে ২টি এবং রাবেয়া খান ১৮ রান দিয়ে ২ উইকেট তুলে নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here