রাওয়ালপিন্ডি টেস্টের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতে

0
25

রাওয়ালপিন্ডি টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ৪৪৮ রান করে পাকিস্তান। জবাবে চতুর্থ দিনে মুশফিকুর রহিমের দেড়শোতে লিড নিয়ে থাকে বাংলাদেশ। তবে শতকের উদযাপন করতে পারলেও ৯ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস করেছেন মিস্টার ডিপেন্ডেবল। এরপর লিড বড় করার কাজটা সারেন মেহেদী হাসান মিরাজ। শেষ পর্যন্ত ৫৬৫ রানে অলআউট হয় বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংসে ১১৭ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে পাকিস্তান শুরুতেই হারায় সাইম আইয়ুবকে। শরিফুলের আঘাতে আইয়ুবকে দ্রুত হারালেও পাকিস্তান চতুর্থ দিনের খেলা শেষ করে স্কোরবোর্ডে ২৩ রান নিয়ে। তাতে ম্যান ইন গ্রিনরা চতুর্থ দিন শেষে পিছিয়ে রয়েছে ৯৪ রানে, হাতে বাকি ৯ উইকেট।

বাংলাদেশের দেওয়া ১১৭ রানের লিডে জবাবে পাকিস্তানের হয়ে ইনিংস শুরু করতে আসেন সাইম আইয়ুব ও আব্দুল্লাহ শফিক। প্রথম ইনিংসের হাফ সেঞ্চুরিয়ান সাইম আইয়ুব আজ ইনিংস বড় করতে ব্যার্থ হয়েছেন। নিজের নামের পাশে ১ রান যোগ করতেই সাজঘরে ফেরেন তিনি। এখন উইকেটে আব্দুল্লাহ শাফিকের সঙ্গী শান মাসুদ।

তাকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন আরেক ওপেনার আব্দুল্লাহ শফিক। শেষ পর্যন্ত ১০ ওভারে ১ উইকেট হারিয়ে ২৩ রান সংগ্রহ করে দিন শেষ করে পাকিস্তান। শফিক ১২ ও মাসুদ ৯ রানে অপরাজিত আসছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here