হত্যা মামলার আসামি ৭ সাংবাদিক

0
20

কোটা সংস্কার আন্দোলনের সময় রাজধানীর যাত্রাবাড়ীতে গুলিতে এক শিক্ষার্থীর নিহতের ঘটনায় দায়ের করা এক মামলায় সাত সাংবাদিককে আসামি করা হয়েছে। এ মামলায় প্রধানমন্ত্রী পদ থেকে সদ্য পদত্যাগ করা শেখ হাসিনা ও তার সরকারের একাধিক মন্ত্রী-এমপি ছাড়াও আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, পুলিশ ও র‍্যাব কর্মকর্তাদের আসামি করা হয়েছে।

গুলিতে শিক্ষার্থী নাঈম হাওলাদার (১৭) নিহতের ওই ঘটনায় তার বাবা মো. কামরুল ইসলাম বৃহস্পতিবার (২২ আগস্ট) এই হত্যা মামলা করেন। যে সাতজন সাংবাদিককে এ হত্যা মামলায় আসামি করা হয়েছে তারা হলেন— একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, একাত্তর টিভির সাবেক বার্তা প্রধান সৈয়দ ইশতিয়াক রেজা, সময় টিভির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আহমেদ জোবায়ের, এটিএন নিউজের সাবেক বার্তা প্রধান মুন্নী সাহা, একাত্তর টিভির চাকরিচ্যুত হেড অব নিউজ শাকিল আহমেদ ও প্রিন্সিপাল করেসপনডেন্ট ফারজানা রুপা এবং সাবেক প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান।

এর আগে বুধবার ফ্রান্সের পথে রওয়ানা দিতে বিমানবন্দরে গেলে সেখান থেকে গ্রেফতার করা হয় শাকিল আহমেদ ও ফারজানা রুপা দম্পতিকে। ছাত্র আন্দোলন চলাকালে উত্তরা পূর্ব থানা এলাকায় পোশাক কর্মী ফজলুল করিম হত্যা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। আদালতে হাজির করলে তাদের দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য বিচারক চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here