সাবেক চিফ হুইপ ফিরোজ গ্রেফতার

0
16

গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগের পালিয়ে থাকা নেতাদের মধ্যে এবার গ্রেফতার হলেন জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও টানা আটবারের সংসদ সদস্য আ স ম ফিরোজ।

শুক্রবার (২৩ আগস্ট) রাতে রাজধানীর বনানী এলাকা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ওবায়দুর রহমান তাকে গ্রেফতারের বিষয়টি জানিয়েছেন। জিজ্ঞাসাবাদের জন্য তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। তবে তাকে কোন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে তা এখনো জানা যায়নি।

আ স ম ফিরোজ পটুয়াখালী-২ (বাউফল) আসন থেকে টানা আটবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালে তিনি জাতীয় সংসদের চিফ হুইপ নির্বাচিত হন।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হয় আওয়ামী লীগ। এরপর দলটির প্রায় সব নেতা আত্মগোপনে চলে যান। অনেকে বিদেশে পালিয়েও গেছেন। ছাত্রদের আন্দোলন অতিরিক্ত বল প্রয়োগ করে শত শত মানুষকে হত্যার অভিযোগে তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে মামলা হচ্ছে।

ইতোমধ্যে ভারতে পালিয়ে যাওয়া শেখ হাসিনাসহ দলটির নেতাদের বিরুদ্ধে অর্ধশতাধিক মামলা দায়ের করা হয়েছে দেশের বিভিন্ন স্থানে। এর মধ্যে কয়েকটি বাদে সবই হত্যা মামলা। এসব মামলায় আওয়ামী লীগের কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতা গ্রেফতার হয়েছেন। আরও অনেকে গ্রেফতার হতে পারেন বলে আভাস পাওয়া যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here