ক্ষতিগ্রস্ত মেট্রো স্টেশন দেখে আবেগাপ্লুত প্রধানমন্ত্রী

0
49

সাম্প্রতিক সহিংসতার হাত থেকে রেহাই পায়নি যানজটের নগরী ঢাকায় অনেকটা স্বস্তি ফেরানো মেট্রোরেলও। বিশেষ করে মিরপুরের দুটি স্টেশন দুর্বৃত্তদের ভয়াবহ হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। যার প্রভাবে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে মেট্রোরেল। স্বপ্নের এই মেট্রোরেলের ক্ষয়ক্ষতি নিজ চোখে দেখতে গিয়ে আবেগ ধরে রাখতে পারেননি খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে মিরপুর-১০ নম্বর মেট্রো স্টেশন পরিদর্শনে যান প্রধানমন্ত্রী। মিরপুর-১০ নম্বর মেট্রোরেল স্টেশনের ক্ষতিগ্রস্ত বিভিন্ন অংশ দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন তিনি।
এ সময় ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রধানমন্ত্রীর কাছে মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনের ক্ষয়ক্ষতি এবং এ দুটি স্টেশন পুনরায় চালুর বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

হামলায় ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ মেট্রোরেল স্টেশন পরিদর্শন করে প্রধানমন্ত্রী বলেন, সরকারের উন্নয়ন যারা ধ্বংস করেছে তাদের বিরুদ্ধে দেশবাসীকেই রুখে দাঁড়াতে হবে। এ তাণ্ডব যারা করেছে, তাদের বিচার দেশবাসীকে করতে হবে।
মেট্রোরেলের কারণে স্বস্তি নেমে এসেছে এমনটা জানিয়ে শেখ হাসিনা আরও বলেন, যে স্থাপনাগুলো মানুষের জীবনকে সহজ করে সেগুলো ধ্বংস করা আসলে কোন ধরনের মানসিকতা। ঢাকা শহর যানজটে নাকাল থাকলেও মেট্রোরেল স্বস্তি দিয়েছে। আধুনিক প্রযুক্তির এই পরিবহন এভাবে ধ্বংস করেছে, তা মানতে পারছি না।
সরকার প্রধান বলেন, এই মেট্রোরেলে চড়ে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত নির্বিঘ্নে মানুষ যাতায়াত করছে। এই মেট্রোরেলের ওপর কেন এতো আক্রমণ? এটাই আমার প্রশ্ন। এই মেট্রোরেল এবং এর ষ্টেশনগুলো যে আমরা তৈরি করেছি এর সার্ভিসসহ সবকিছুই ছিল আন্তর্জাতিক মানসম্পন্ন। অন্যান্য বহু দেশের তুলনায় একটি আধুনিক দৃশ্যমান সুন্দর একটা মেট্রোরেল আমরা করেছিলাম।

প্রধানমন্ত্রী বলেন, ধ্বংসের চিহ্ন দেখলাম এটা বিশ্বাস হতে চায় না যে এ দেশের মানুষ এটা করতে পারে। কিন্তু, সেই কাজই করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here