মধ্যরাতে বিক্ষোভে উত্তাল ঢাবি

0
33

প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বক্তব্যকে কেন্দ্র করে ফের উত্তপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এরই জেরে আজ রবিবার রাত ১১টার দিকে বিক্ষোভের ডাক দেয়া হয়েছে। এর আগে বিভিন্ন আবাসিক হল থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হতে দেখা গেছে। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হওয়ার কথা রয়েছে।

এর আগে বিকেলে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এই বক্তব্য দেন। এরপর পরই শিক্ষার্থীদের মাঝে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। পরে শিক্ষার্থীরা রাত সাড়ে ১০টার পর মশাল মিছিল করা সিদ্ধান্ত নেন।

সরেজমিনে দেখা যায়, হল পাড়ার প্রায় হাজার শিক্ষার্থী একত্রিত হয়েছে। এসময় তারা বিজয় একাত্তর হলে ঢুকতে চাইলে ছাত্রলীগের বাধার সম্মুখীন হয়। কিন্তু বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ছাত্রলীগের ব্যারিকেড ভেঙে ভেতরে ঢুকে সমর্থকদের নিয়ে আসে। রাত ১১টার পর রিপোর্ট লেখা পর্যন্ত আন্দোলনকারীরা মিছিল নিয়ে টিএসসির দিকে যাত্রা শুরু করছে।
রোববার রাত সাড়ে ১০টার দিকে ক্যাম্পাসের বিভিন্ন হল থেকে বের হয়ে আসেন শিক্ষার্থীরা। এ সময় তারা ‘তুমি কে আমি কে- রাজাকার রাজাকার’, ‘এই বাংলার মাটি- রাজাকারের ঘাঁটি’- ইত্যাদি স্লোগান দিতে থাকেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here