প্রশ্নফাঁসে জড়িতদের ব্যাংক হিসাব জব্দ, অভিযুক্ত পাঁচজনকে বরখাস্ত পিএসসির

0
26

প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেপ্তার বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) তিন ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ১৭ জনের ব্যাংক হিসাব জব্দ করেছে কেন্দ্রীয় ব্যাংক। মঙ্গলবার (৯ জুলাই) সন্ধ্যায় বাংলাদেশের ব্যাংকের তরফে এ তথ্য জানানো হয়েছে। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অভিযুক্ত পাঁচ কর্মকর্তা–কর্মচারীকে চাকরি থেকে সাময়িক বহিষ্কার করেছে পিএসসি।

এদিকে গ্রেপ্তার ১৭ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয় ১৭ জনকে। এদের মধ্যে আবেদ আলীসহ ৭ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। শুনানি শেষে ১৭ জনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তাররা হলেন-পিএসসি উপ-পরিচালক মো. আবু জাফর, নোমান সিদ্দিকী, পিএসসির অবসরপ্রাপ্ত ড্রাইভার সৈয়দ আবেদ আলী, ডেসপাস রাইডার খলিলুর রহমান, অফিস সহায়ক সাজেদুল ইসলাম, আবু সোলায়মান মো. সোহেল, উপপরিচালক মো জাহাঙ্গীর আলম, পিএসসির সহকারী পরিচালক মো. আলমগীর কবির, অডিটর প্রিয়নাথ বায়, মো. জাহিদুল ইসলাম, নিরাপত্তা প্রহরী শাহাদাত হোসেন ও মো মামুনুর রশীদ, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল টেকনিশিয়ান মো. নিয়ামুন হাসান, সাখাওয়াত হোসেন, সায়েম হোসেন, লিটন সরকার ও সৈয়দ সোহানুর।

এদের মধ্যে- সৈয়দ আবেদ আলী, খলিলুর রহমান, সাজেদুল ইসলাম, আবু সুলেমান মো. সোহেল, মো. সাখাওয়াত হোসেন, সাইম হোসেন, লিটন সরকার। তারা ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এদিকে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) উপপরিচালক মো. আবু জাফর ও জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক মো. আলমগীর কবির এবং কমিশনের কর্মচারী ডেসপাস রাইটার খলিলুর রহমান ও অফিস সহায়ক সাজেদুল ইসলামসহ পাঁচজনকে চাকরি থেকে সাময়িক বহিষ্কার করেছে পিএসসি।

পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন স্বাক্ষরিত বহিষ্কার আদেশের কপিতে দেখা গেছে, ওই পাঁচজনকে চাকরি আইন অনুসারে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তারা বিধি অনুসারে খোরপোষ ভাতা পাবেন।

প্রসঙ্গত, বিসিএস পরীক্ষার প্রশ্নফাঁসে জড়িত সরকারি কর্ম কমিশন-পিএসসির দুই উপপরিচালক মো. আবু জাফর ও জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক মো. আলমগীর কবিরসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে সিআইডি। এ তালিকায় পিএসসির চেয়ারম্যানের সাবেক গাড়িচালক ভাইরাল হওয়া সৈয়দ আবেদ আলী ও তার ছেলে সোহানুর রহমান সিয়ামও রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here