বিএনএম এর ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

0
62

বিএনএম এর নতুন মহাসচিব হিসেবে সাবেক এমপি ড. আবদুর রহমানের দায়িত্ব গ্রহণ এবং দলের ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

২৯ জুন, শনিবার সকাল ১১-১২ টায় জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন- (বিএনএম) এর পক্ষে বক্তব্য রাখেন দলটির চেয়ারম্যান শাহ মোহাম্মদ আবু জাফর এবং সদ্য দায়িত্বপ্রাপ্ত মহাসচিব প্রফেসর ড. আব্দুর রহমান।

বক্তব্যে দলটির চেয়ারম্যান শাহ মোহাম্মদ আবু জাফর বলেন, বিরোধীদলহীন সরকার দেশ ও জাতির কল্যাণ করতে পারে না। যার কারণে আমরা মনে করেছি নির্বাচন বর্জনের সংস্কৃতি থেকে বের হয়ে এসে আমরা একটি দল গঠন করবো যে দলে কৃষক শ্রমিক সাধারণ মেহনতি মানুষ সকলেই আসবে এবং সম্মিলিতভাবে আমরা এই দেশের জনগণের দাবি এবং অধিকার নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করব।

তিনি বলেন, দলকে সুসংগঠিত করতে আমরা কমিটি গঠন করছি। ছাত্র, মহিলা, যুব এবং কৃষক সংগঠন করছি যার মাধ্যমে বিভিন্ন শ্রেণীপেশার মানুষদের আমরা সংগঠিত করতে চাই। তথ্য প্রযুক্তির ও এপসের মাধ্যমে দলকে এগিয়ে নিয়ে যেতে চাই। আমরা জলবায়ু সম্মেলন করতে চাই। প্রাকৃতিক দুর্যোগ নিয়ে মানুষকে সচেতন করার উদ্যোগ আমরা নিবো। ভিশন ২০৩৫ সামনে রেখে আমরা কাজ করছি। ২০৩৫ সালে আমাদের দল যেভাবে সুসংগঠিত হবে সে সময় নির্বাচন করে আমরা এ দেশের রাষ্ট্রীয় ক্ষমতায় বা তার কাছাকাছি আসতে পারবো।

তিনি আরো বলেন, আমাদের নতুন মহাসচিব গণতান্ত্রিকভাবেই মহাসচিবের দায়িত্ব নিয়েছেন। আমাদের সাবেক মহাসচিব ড. শাজাহান সাহেব তার পারিবারিক ও শারীরিক অসুস্থতাজনিত কারণে মহাসচিব পদ থেকে পদত্যাগ করেছেন।

মহাসচিব প্রফেসর ড. আব্দুর রহমান বলেন, আমরা এ বছরই জলবায়ু বিষয়ক একটি আন্তর্জাতিক সম্মেলন করব। এছাড়াও, আমাদের জাতীয় মহাসম্মেলন এ বছরই জাতীয়তাবাদী আইনজীবীদের ব্যানারে অনুষ্ঠিত হবে। এ বছরের মধ্যেই আমরা সকল মহানগর ও অঙ্গসংগঠন এর আহ্বায়ক কমিটি করবো। আগামী বছর প্রতিটি জেলায় আহ্বায়ক কমিটি সম্পন্ন করা হবে এবং ৩ ভাগের এক ভাগ জেলায় জেলা কমিটি পূর্ণাঙ্গ করার ইচ্ছা আছে। আমরা একটি রোডম্যাপ নিয়ে সামনে এগিয়ে যাচ্ছি।

তিনি বলেন, সরকারের ক্ষেত্রে আমাদের বক্তব্য হচ্ছে আমরা দুষ্টের দমন, শিষ্টের পালন চাই। সরকার যেটা ভালো করছে আমরা বলবো সেটা ভালো কাজ। আর যেখানে আমরা ত্রুটি দেখবো আমরা সেটার প্রতিবাদ করবো এবং সাধ্যমতো প্রতিরোধ করার চেষ্টা করবো। আমরা বিরোধিতার জন্য বিরোধিতা করতে চাই না।

উক্ত অনুষ্ঠানে দলীয় মহাসচিব প্রফেসর ড. আবদুর রহমান, সাবেক এমপি দলের আগামী পাঁচ (০৫) বছরের কর্মপরিকল্পনা উপস্থাপন করেন।

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন এ্যাডভোকেট এ বি এম ওয়ালিউর রহমান খান, এ্যাডভোকেট এ বি এম রফিকুল হক তালুকদার (রাজা),লেফটেন্যান্ট কর্নেল (অব.) এম এ লতিফ , ড. সেলিম মাহমুদ চৌধুরী, এইচ এম গোলাম রেজা, সাবেক হুইপ, এ্যাডভোকেট হোসনে আরা চৌধুরী। কেন্দ্রীয় নির্বাহী কমিটির মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ, আজিজুন নাহার, ফাতেমা আক্তার। উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব জাকির হোসেন লিটু, দপ্তর সম্পাদক হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ নুর মোহাম্মদ আব্দুল মুকিত (টংকু), যুব বিষয়ক সহ সম্পাদক কাজী রুবেলসহ কেন্দ্রীয় কমিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here