বৃষ্টি আইনে হার দিয়ে সুপার এইট শুরু বাংলাদেশের

0
34

হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্ব শুরু করল বাংলাদেশ। গ্রুপ পর্বের চার ম্যাচের তিনটিতে জয়ে বড় অবদান ছিল বোলারদের। ব্যর্থতার বৃত্তে ছিল ব্যাটাররা। সেই বৃত্ত থেকে সুপার এইটেও বের হতে পারেনি টাইগার ব্যাটসম্যানরা। ফলে নূন্যতম লড়াইও করতে পারলো না বাংলাদেশ। ডিএলএস মেথডে অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হেরেছে বাংলাদেশ।
ছোট লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা অস্ট্রেলিয়ার। পাওয়ার প্লেতে কোন উইকেট না হারিয়ে ৫৯ রান তোলে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভেস হেড। ৬ দশমিক ২ ওভারে ৬৪ রান তোলা অবস্থায় বৃষ্টিতে খেলা বন্ধ হয়।

বৃষ্টির পর খেলা শুরু হলে জোড়া আঘাত হানেন রিশাদ। ২১ বলে ৩১ রান করা ট্রেভেস হেডকে বোল্ড করার পর ব্যক্তিগত ১ রানে অধিনায়ক মিচেল মার্শকে এলভিডাব্লিউয়ের ফাঁদে ফেলে প্যাভিলিয়নে ফেরত পাঠান তিনি।
১১ দশমিক ২ ওভারে ২ উইকেটে ১০০ রান করলে আবারও বৃষ্টিতে খেলা বন্ধ হয়। এরমাঝেই হাফ সেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার। ৩৫ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৩ রানে অপরাজিত থাকেন এই ওপেনার।
খেলা আর শুরু করা না গেলে বৃষ্টি আইনে ২৮ রানে ম্যাচ জিতে অস্ট্রেলিয়া।
এর আগে এন্টিগুয়ায় ব্যাটিং সহায়ক পিচ পেয়েও বড় সংগ্রহ করতে পারেনি বাংলাদেশী ব্যাটাররা। টস হেরে ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফেরেন তানজিদ তামিম। সেই থেকে ব্যাটারদের আসা-যাওয়া শুরু।
কিছুটা লড়াই করেছেন তৌহিদ হৃদয় ও নাজমুল হোসেন শান্ত। ২৮ রালে ৪০ রান করেন হৃদয়। আর ৩৬ বলে ৪১ রান করেন শান্ত। এছাড়া লিটন ১৬ ও তাসকিন ১৩ রান করেন। বাকিরা দুই অঙ্গে যেতে পারেননি।

পেট কামিন্স ২৯ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন। ২৪ রানে ২ উইকেট নিয়ে কামিন্সকে ভালই সঙ্গ দিয়েছেন এডাম জাম্পা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here