প্রধানমন্ত্রীর সঙ্গে জয়শঙ্করের সাক্ষাৎ, সম্পর্ক আরও উন্নয়নের আশাবাদ

0
24

নয়া দিল্লিতে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ক‌রে‌ছেন ভার‌তের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। পরে তিনি প্রতিবেশী দুই দেশের মধ্যে সম্পর্ক আরও উন্নয়ন হবে বলে আশাবাদের কথা জানিয়েছেন।

শুক্রবার (২১ জুন) সন্ধ্যায় দি‌ল্লি‌তে প্রধানমন্ত্রীর স‌ঙ্গে সাক্ষাৎ ক‌রেন তিনি।

সাক্ষাতের পর জয়শঙ্কর এক্স হ‌্যা‌ন্ডে‌লে (সা‌বেক টুইটার) লিখেন, আজ সন্ধ্যায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে পেরে আনন্দিত। ভারতে তার রাষ্ট্রীয় সফর আমাদের ঘনিষ্ঠ ও চিরস্থায়ী সম্পর্কের ওপর গুরুত্ব আরোপ করে। আমাদের বিশেষ অংশীদারত্বের আরও উন্নয়নে তার নির্দেশনার প্রশংসা করি।

এর আগে দুই দি‌নের রাষ্ট্রীয় সফ‌রে শুক্রবার দুপুরে দি‌ল্লি‌তে যান শেখ হাসিনা। বিমানবন্দ‌রে তাকে স্বাগত জানান ভারতের পররাষ্ট্র ও পরিবেশ বিষয়ক প্রতিমন্ত্রী কীর্তিবর্ধন সিং।

চলতি মাসের শুরুতেই টানা তৃতীয়বারের ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন নরেন্দ্র মোদি। তার শপথ অনুষ্ঠানে যোগদান করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। সপ্তাহ-দুয়েকের ব্যবধানে আবারও দিল্লি সফরে গেলেন শেখ হাসিনা। মোদির নেতৃত্বাধীন নতুন সরকার গঠনের পর দেশ‌টি‌তে এটিই প্রথম কোনো বিদেশি প্রধানমন্ত্রীর দ্বিপক্ষীয় সফর।

আগামীকাল শনিবার প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিক অভ্যর্থনা জানাবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পরে মোদির সঙ্গে একান্ত বৈঠক করবেন শেখ হাসিনা। এরপর হায়দ্রাবাদ হাউসে যাবেন তিনি। এ সময় উভয় দেশের প্রধানমন্ত্রী সমঝোতা স্মারক ও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করবেন। এরপর দুই প্রধানমন্ত্রী তাদের বিবৃতি দেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here