অঢেল সম্পদ এবং দেশ ছাড়া নিয়ে মুখ খুললেন সাবেক ডিএমপি কমিশনার

0
77

অবৈধভাবে বিপুল সম্পদ গড়ে তোলার তথ্য দিয়ে গণমাধ্যমে যেসব খবর প্রকাশিত হয়েছে তা ‘মিথ্যা ও ভিত্তিহীন’ বলে দাবি করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়া। শুধু তাই নয়, গণমাধ্যমে যুক্তরাষ্ট্রের কথা বলা হলেও তিনি হৃদরোগের চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গেছেন বলে জানিয়েছেন। আগামী ২২ জুন তিনি দেশে ফিরবেন বলেও জানিয়েছেন।

বুধবার (১৯ জুন) গণমাধ্যমকে এসব কথা জানান আছাদুজ্জামান মিয়া।

সাবেক এই ডিএমপি কমিশনার বলেন, দুই-এক দিনের মধ্যে আমি চিকিৎসা শেষ করে দেশে আসব। আমি যখন চিকিৎসার জন্য দেশের বাইরে এলাম, তার কয়েকদিন পর পরিকল্পিতভাবে এসব খবর প্রকাশ করা হয়েছে। এসব সংবাদ মিথ্যা, ভিত্তিহীন এবং সরকারকে বিতর্কিত করতে প্রকাশিত হয়েছে।

সাবেক এই পুলিশ কর্মকর্তা বলেন, আমার সকল সম্পদ বৈধ আয়ে উপার্জিত অর্থ দিয়ে কেনা। বাবার একমাত্র সন্তান হিসাবে পারিবারিকভাবে বেশ কিছু সম্পদও পেয়েছি। সেসবের কিছু বিক্রি করে নতুন করে সম্পদ কেনা হয়েছে। সে সব আয়কর নথিতে স্পষ্টভাবে উল্লেখ আছে।

আছাদুজ্জামান বলছেন, তার ছেলে একটি বহুজাতিক কোম্পানিতে বড় পদে আছেন এবং ছেলের বউ একটি বিদেশি ব্যাংকে চাকরি করেন। তার মেয়ে এবং জামাতা চিকিৎসক। তাদেরও সম্পদ কেনার ‘যোগ্যতা’ আছে।

‘ছেলে মেয়ের অর্থ’ দিয়ে কেনা সম্পত্তিও পত্রিকার প্রতিবেদনে তার নামে প্রচার করা হয়েছে বলে মন্তব্য করেন সাবেক ডিএমপি কমিশনার।

তার দাবি, অতীতে আইনশৃঙ্খলা রক্ষার জন্য যারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন, তাদের ‘বিতর্কিত করতে একটি চক্র’ কাজ করছে। ওই চক্র ইতোমধ্যে ‘অনেককে নিয়ে’ রিপোর্ট করেছে।

আছাদুজ্জামান মিয়া ২০১৫ থেকে ২০১৯ সাল পর্যন্ত ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তাকে জাতীয় নিরাপত্তাসংক্রান্ত সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগ দেয় সরকার। ২০২২ সালের সেপ্টেম্বরে তার চুক্তির মেয়াদ শেষ হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here