যশোরের শার্শায় “তারুণ্যের কণ্ঠ” শিরোনামে জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টিসেল-বাংলাদেশ বেতারের প্রামান্য

0
140

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল (যশোর) প্রতিনিধি : যশোরের শার্শায় “তারুণ্যের কণ্ঠ” শিরোনামে তরুনদের অংশগ্রহণে বহি:ধারণকৃত প্রামান্য অনুষ্ঠান ও বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর-২৩) বেলা ১০ টার সময় রিমঝিম বৃষ্টিকে উপেক্ষা করে শার্শা মাধ্যমিক বালিকা বিদ্যালয় সভাকক্ষে অনুষ্ঠানটির আয়োজন করে জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টিসেল-বাংলাদেশ বেতার। যার সহযোগিতা করেছে আই.ই.এম ইউনিট, পরিবার পরিকল্পনা অধিদপ্তর।
শার্শা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা নির্বাহি কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল।
জানা যায় এ প্রকল্পটির বিভিন্ন উন্নয়নমুখী কাজ। দেশের জনগণকে উন্নততর স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও পুষ্টিসেবা প্রদাণের লক্ষ্যে দক্ষ জনশক্তি তৈরি করা এবং গবেশনা পরিচালনা করা। এছাড়া, মাতৃ ও শিশু স্বাস্থ্য পরিচর্যা, পরিবার পরিকল্পনা, পুষ্টি ও খাদ্যভ্যাস, সাধারণ রোগ ব্যাধি প্রতিরোধ ও প্রতিকার সম্পর্কে তথ্য ও উদ্বুদ্ধকরণসহ পরামর্শ প্রদাণ।
অনুষ্ঠানের উপস্থাপক জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল-বাংলাদেশ বেতার এর কর্মকর্তা সজীব দত্ত জানান, অনুষ্ঠানটি গত ৮ বছর ধরে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আই.ই.এম ইউনিটের আর্থিক সহযোগিতায় জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল-বাংলাদেশ বেতার সারাদেশে আয়োজন করে চলেছে। আগামী ২১ অক্টোবর, শনিবার রাত ৮ টা ১০ মিনিটে পরিচালক বশির উদ্দিন এর নির্দেশনায়, উপ-পরিচালক আমিরুল ইসলামের তত্বাবধানে, সহকারী পরিচালক তোফাজ্জল হোসেনের প্রযোজনায় বাংলাদেশ বেতার, ঢাকা, ক ও এফ এম ১০৬ মেগাহার্টজ এ তারুণ্যের কন্ঠ প্রচারিত হবে।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম, শার্শা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির উদ্দিন তোতা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here