পাকিস্তানে রাজনৈতিক সম্মেলনে ভয়াবহ বোমা হামলা, নিহত ৩৫

0
95

খবর ৭১: পাকিস্তানের প্রবীন রাজনীতিবিদ মাওলানা ফজলুর রহমানের দল জমিয়ত উলামা ইসলাম-ফজলের (জেইউই-এফ) একটি সম্মেলনে ভয়াবহ বোমা হামলার ঘটনা ঘটেছে। সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, বোমা হামলায় কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছেন এবং ৮০ জন আহত হয়েছেন।

রোববার (৩০ জুলাই) খাইবার পাখতুনখোয়ার বাজুয়ার বিভাগে এ সম্মেলনের আয়োজন করা হয়। বাজুয়ার বিভাগের জরুরি কর্মকর্তা সাদ খান হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, দলটির গুরুত্বপূর্ণ নেতা মাওলানা জিয়াউল্লাহ জান এ হামলায় প্রাণ হারিয়েছেন। আহতদের পেশোয়ার এবং তিমারগেরার হাসপাতালে নেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

টেলিভিশনের ক্যামেরায় ধারণকৃত ভিডিওতে দেখা যাচ্ছে, বোমার হামলার পর পর সেখানে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স এসেছে। এছাড়া পুলিশ ঘটনাস্থলে সাধারণ মানুষের চলাচল বন্ধ করে দিয়েছে।

সংবাদমাধ্যম জিও নিউজের কাছে দলটির জ্যেষ্ঠ নেতা হাফিজ হামদুল্লাহ জানিয়েছেন, এ সম্মেলনে তারও উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু ব্যক্তিগত কারণে যেতে পারেননি। হামলার নিন্দা জানিয়ে দোষীদের বিচারের মুখোমুখি করার দাবি জানিয়েছেন তিনি।হাজিফ হামদুল্লাহ আরও জানিয়েছেন, এর আগেও তাদের দলের কর্মীদের ওপর হামলা হয়েছে। এ ব্যাপারে সংসদে কথা তোলার পরও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে দাবি করেছেন তিনি। পাক সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, হামলায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

সূত্র: ডেইলি পাকিস্তান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here