সুষ্ঠু নির্বাচন নিয়ে যারা বিভ্রান্তি ছড়াচ্ছে তাদের জন্যই ভীতি মার্কিন ভিসা নীতি- শাজাহান খান

0
232

মিজানুর রহমান মিলন,সৈয়দপুর:
সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় আহবায়ক ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ সড়ক পরিবহন ও শ্রমিক ফেডারেশনের সভাপতি সাবেক নৌ পরিবহন মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি বলেছেন যারা নির্বাচনে আসতে ভয় পায়, তারাই সুষ্ঠু নির্বাচন নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। আর তাদের জন্য ভীতির কারণ মার্কিন ভিসা নীতি। ওই ভিসা নীতি নিয়ে আওয়ামীলীগে কোনো উদ্বেগ নেই। সোমবার (২৯ মে) দুপুরে সৈয়দপুর পৌর কমিউনিটি সেন্টারে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ নীলফামারী জেলা শাখা আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি ওইসব কথা বলেন।
তিনি বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের জন্য সর্বোচ্চ সম্মান বয়ে এনেছেন। মুক্তিযোদ্ধাদের ভাতা, ব্যাংক ঋন, বীরনিবাসসহ বিভিন্ন সুবিধা প্রধানমন্ত্রীরই অবদান। যা একজন মুক্তিযোদ্ধার জীবনে গৌরবের বিষয় উল্লেখ করে শাজাহান খান
এমপি বলেন, জয়বাংলা শ্লোগান, এখন জাতীয় শ্লোগান, জিয়াউর রহমান ওই শ্লোগান নিষিদ্ধ করেছিলেন। সেই শ্লােগান জাতীয় শ্লোগান হওয়ায় মুক্তিযোদ্ধাসহ দেশ প্রেমিক জনতা আনন্দিত। শাজাহান খান বলেন, শিগগিরই দেশের সকল বিভাগে মুক্তিযোদ্ধা সমাবেশ হবে। এরপর ঢাকায় হবে জাতীয় সমাবেশ। আওয়ামীলীগের সিনিয়র ওই নেতা আরও বলেন, সকল সড়ক, রাস্তাঘাট ও সেতু মুক্তিযোদ্ধা ও শহীদের নামে নামকরণ হবে। শাজাহান খান আরও বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ছেলে তারেক রহমান ২০০৭ সালে মার্কিন ভিসার জন্য আবেদন করেছিলেন। তখন মার্কিন কর্তৃপক্ষ বলেছিল, তারেক রহমান একজন ভয়ংকর মানুষ। এজন্য তাঁকে আমেরিকার ভিসা দেওয়া হয়নি। ৭৫ এ জাতির জনককে সপরিবারের হত্যার মধ্য দিয়ে জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করেছিলেন। বঙ্গবন্ধুর আদর্শকে ধ্বংস করতে চেয়েছিলেন।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেন বাবুল। অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য বলেন, সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় সদস্য সচিব ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী। বিশেষ অতিথির বক্তব্য বলেন নীলফামারী জেলা আওয়ামীলীগের সভাপতি ও নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ। অনুষ্ঠানে আরও বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান, সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, বীর মুক্তিযোদ্ধা মির্জা সালাহউদ্দিন বেগ, নীলফামারী জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কান্তি কুন্ডু, সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা এম আমিনুল হক প্রমুখ। অনুষ্ঠানে জেলার সকল বীর মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here