ভুটানের জালে ৭ গোল দিয়ে ফাইনালে বাংলাদেশ

0
6

সাবিনা খাতুন আর তহুরা খাতুনের জোড়া গোলে ম্যাচের নিয়তি প্রথমার্ধেই নির্ধারিত হয়ে গিয়েছিল। সেটা শেষ বাঁশিতেও সেটা বদলাল না আর। তহুরার হ্যাটট্রিকে ভুটানকে ৭-১ গোলে উড়িয়ে বাংলাদেশ পা রাখল সাফের ফাইনালে, টানা দ্বিতীয় বারের মতো।

অসুস্থতার কারণে সাবিনা খাতুনকে নিয়ে অনিশ্চয়তা ছিল আজ ম্যাচের আগে। তবে সব শঙ্কা উড়িয়ে দিয়ে তিনি নেমেছেন মাঠে। বাংলাদেশ অধিনায়ক প্রথমার্ধে শুধু খেলেনইনি, গোলও করেছেন দুটো।
কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে আজ বাংলাদেশ এগিয়ে গেছে ম্যাচের ৭ মিনিটে। তহুরা খাতুনের পাস থেকে দারুণ এক গোল করে বসেন ঋতুপর্ণা চাকমা। ১৪ মিনিটে শিউলি আজিমের বাড়ানো বলে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন প্রথম গোলের কুশীলব তহুরা।
২৬ মিনিটে সাবিনা পেয়ে যান গোলের দেখা। মনিকা চাকমার বাড়ানো বলটা ছোট বক্সে থেকে জালে জড়ান তিনি। ৩৪ মিনিটে তহুরা আলো কেড়ে নেন আবার। বাম পায়ের বাঁকানো এক শটে গোলটা করেন তিনি।
মিনিট দুয়েক পর আবারও গোল করে বসেন সাবিনা। মাঝমাঠে প্রতিপক্ষ থেকে বল কেড়ে নিয়ে তিনি চলে যান প্রতিপক্ষ বক্সে, সেখানে গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জড়ান জালে।
৪০ মিনিটে ভুটান তাদের স্ট্রাইকার দেকি হাজমের গোলে ব্যবধান কমিয়েছে। এরপরও অবশ্য বাংলাদেশ ৫-১ গোলের লিড নিয়ে যায় বিরতিতে।
৫৬ মিনিটে মনিকা চাকমার বাড়ানো বল থেকে গোলরক্ষককে একা পেয়ে যান তহুরা। তাকে এড়িয়ে বল জালে জড়াতে সমস্যা হয়নি তার। তাতে হ্যাটট্রিকটা পূরণ হয়ে যায় তহুরার। ৭২ মিনিটে কর্নার থেকে গোল করেন মাসুরা পারভীন। ম্যাচের বাকি অংশে অবশ্য গোলের দেখা মেলেনি।
৭-১ গোলের বড় জয় নিয়ে বাংলাদেশ চলে যায় ফাইনালে। উল্লেখ্য, টুর্নামেন্টের আগের আসরেও এই ভুটানকে হারিয়েই ফাইনালে গিয়েছিল বাংলাদেশ, সেবার অবশ্য ব্যবধানটা ছিল ৮-০’র।
এই দশরথ স্টেডিয়ামেই হবে ফাইনালের লড়াই। আগামী ৩০ অক্টোবরের ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ কে হবে, তা জানতে অপেক্ষা করতে হবে আজ রাত পর্যন্ত। প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ভারত খেলবে নেপালের বিপক্ষে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here