পঞ্চগড় এক্সপ্রেস লাইনচ্যুত, ট্রেন শিডিউল বিপর্যয়ে ভোগান্তি

0
6

রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন এলাকায় পঞ্চগড়গামী আন্তঃনগর ট্রেন পঞ্চগড় এক্সপ্রেসের (৭৯৩) বগি লাইনচ্যুতির ঘটনায় ট্রেনের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। লাইনচ্যুত ট্রেনটির উদ্ধারকাজ শেষ হলে কমলাপুর থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে এলোমেলো হয়ে পড়া শিডিউল স্বাভাবিক হতে সময় লাগবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে আগে থেকে খবর না পেয়ে স্টেশনে হাজির হওয়া হাজার হাজার যাত্রীকে ভোগান্তি পোহাতে হচ্ছে। তাদের অনেকেই রাতভর ট্রেনের জন্য অপেক্ষা করেছেন স্টেশনে। কে কখন গন্তব্যে যেতে পারবেন, কেউ বলতে পারছেন না।
কমলাপুর রেলওয়ে স্টেশন সূত্র বলছে, বৃহস্পতিবার (২৪ অক্টোবর) মধ্যরাতে কমলাপুর স্টেশন থেকে কিছু দূর এগোতেই লাইনচ্যুত হয় পঞ্চগড় এক্সপ্রেসের ছয়টি বগি। সেগুলোর উদ্ধারকাজ শেষে শুক্রবার (২৫ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে ট্রেন চলাচল শুরু হয়েছে।
যে পঞ্চগড় এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়ে তাতে ভ্রমণ করার কথা ছিল পর্যটকদের নিয়ে দেশ ঘুরে বেড়ানো জান্নাতুল ফেরদৌসী মানুর। ২০ জনকে নিয়ে পঞ্চগড়ের পথে রওয়ানা হয়েছিলেন তিনি। ট্রেনে ছাড়ার পরপরই বগি লাইনচ্যুত হওয়ায় এবং সকাল পর্যন্ত তা ঠিক না হওয়ায় যাত্রা বাতিল করতে হয়েছে তাকে।

জান্নাতুল  বলেন, কমলাপুর স্টেশন থেকে রাত ১২টায় ট্রেন ছাড়ার দুই-তিন মিনিটের মধ্যে প্রচণ্ড শব্দে ধাক্কা খেয়ে ট্রেনটি থেমে যায়। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে বগির মধ্যে তখন ঘুঁটঘুঁটে অন্ধকার। বাইরে বের হয়ে দেখি, ট্রেনের কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে গেছে। ট্রেন বা সংশ্লিষ্ট কেউ কোনো ধরনের তথ্য দিতে পারেননি। কমলাপুর স্টেশনে গিয়েও কোনো তথ্য পাইনি। হটলাইন ১৩১ নম্বরে কল করা হলেও তাদের কাছ থেকেও কোনো তথ্য পাইনি। শেষ পর্যন্ত ভোর ৪টার দিকে সবাইকে বাসায় পাঠিয়ে দিয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here