তুচ্ছ ঘটনা নিয়ে খাগড়াছড়ি-রাঙামাটিতে প্রাণহানি: উপদেষ্টা হাসান

0
5

একদম তুচ্ছ ঘটনা নিয়ে খাগড়াছড়ি-রাঙামাটিতে মানুষের প্রাণহানি হয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে খাগড়াছড়ি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

হাসান আরিফ বলেন, একদম তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে খাগড়াছড়ি ও রাঙামাটিতে এতো ঘটনা ঘটে গেল, প্রাণ গেল। আগামীতে যেন ভুল বোঝাবুঝি না হয় সে ব্যাপারে সজাগ থাকতে হবে।

পাহাড়ের সাম্প্রতিক ঘটনাকে দুঃখজনক উল্লেখ করে অন্তর্বর্তী সরকারের এই উপদেষ্টা বলেন, সোশ্যাল মিডিয়ার উপকারিতা যেমন আছে, অপকারিতাও আছে। সেই অপকারিতাও এখন দেখলাম। বিভিন্ন জায়গার ছবি এনে দেখানো হচ্ছে- এটি খাগড়াছড়িতে ঘটছে। কিছু কিছু আমার কাছে মনে হয়েছে মণিপুরের। কিছুটা ফটোশপ করে দেখানো হচ্ছে এখানকার।

গুজব ও অপপ্রচার মোকাবিলায় সাংবাদিকদের ভূমিকা রাখার আহ্বান জানানোর পাশাপাশি পারস্পরিক সাংস্কৃতিক মেলবন্ধন বাড়ানোর ওপর গুরুত্ব দেন তিনি। নতুন বাংলাদেশ গড়তে একযোগে কাজ করার ওপর জোর দিতেও আহ্বান জানান হাসান আরিফ।

এর আগে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় যোগ দেন উপদেষ্টা। রাজনৈতিক দলের প্রতিনিধি, জেলার গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের উপস্থিতিতে তিনি পার্বত্য চট্টগ্রামে শান্তি-সম্প্রীতি রক্ষায় বসবাসরত বাসিন্দাদের একযোগে কাজ করার আহ্বান জানান।
সভায় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা সুপ্রদীপ চাকমা।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. আশরাফুজ্জান ছিদ্দিকী, সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. মাইনুর রহমান, পুলিশের আইজিপি মো. ময়নুল ইসলাম, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শরীফ মো. আমান হাসান, পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল উপস্থিত, মং সার্কেলের রাজা সাচিংপ্রু চৌধুরী, জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here