শেখ হাসিনা দিল্লিতে, মানসিকভাবে বিপর্যস্ত: জয়শঙ্কর

0
29

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর জানিয়েছেন, শেখ হাসিনা এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন। তবে তিনি মানসিকভাবে বিপর্যস্ত।
দিল্লিতে মঙ্গলবার (৬ আগস্ট) দেশটির সর্বদলীয় বৈঠকে এমনটাই জানালেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। খবর আনন্দবাজার পত্রিকার।
বৈঠকে জয়শঙ্কর জানিয়েছেন, শেখ হাসিনা কোথায় যাবেন এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে তাকে বেশ কিছুটা সময় দেওয়া হয়েছে। হাসিনা নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা এখনও ভারত সরকারকে জানাননি। সময় নিয়ে তিনি সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন। ভারত সরকার তার বক্তব্য শুনে পরবর্তী পদক্ষেপ স্থির করবে।

পিটিআই জানিয়েছে, বাংলাদেশ প্রসঙ্গে সর্বদলীয় বৈঠকে উপস্থিত সব দলই কেন্দ্রের সিদ্ধান্তের সঙ্গে সহমত হয়েছে। এ বিষয়ে তারা কেন্দ্রের পাশে থাকবে বলেও জানিয়েছে। লোকসভার বিরোধী দলনেতা হিসাবে রাহুল গান্ধীও একই অবস্থান নিয়েছেন।

হাসিনার পদত্যাগ এবং দেশত্যাগের পর বাংলাদেশের ক্ষমতা এখন সেনাবাহিনীর হাতে। সেনার নেতৃত্বে সেখানে তদারকি সরকার গঠিত হবে। পরিবর্তিত এই পরিস্থিতিতে বাংলাদেশে প্রবাসী ভারতীয়দের নিরাপত্তা সুনিশ্চিত করাই দিল্লির লক্ষ্য বলে জানিয়েছেন জয়শঙ্কর।

উল্লেখ্য, সোমবার বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন হাসিনা। তিনি বিমানে উড়ে গেছেন ভারতে। গাজিয়াবাদের হিন্দন এয়ারবেসে নেমেছিলেন হাসিনা। রাতে সেখানেই ছিলেন বলে মনে করা হচ্ছে। এই মুহূর্তে তিনি দি্ল্লিতে আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here